Header Ads

এইচএসসির ফলাফল প্রকাশ

 HSC Result 2022 has been Published Now



এইচএসসি ফলাফল 2022 এখন প্রকাশিত হয়েছে

HSC Result 2021 has been Published Now



HSC ফলাফল 2022 www.nuauggestions.com এখনই প্রকাশিত হয়েছে।  প্রিয় এসএসসি শিক্ষার্থী, আপনি যদি আপনার এইচএসসি ফলাফল 2021 পরীক্ষা করতে চান তবে প্রথমে আপনার এইচএসসি ফলাফল 2021 পরীক্ষা করতে এখানে ক্লিক করুন। আপনি জানেন যে আপনার ফলাফল প্রকাশিত হবে এইচএসসি ফলাফল 2021 30 ডিসেম্বর, 2021 এ প্রকাশিত হবে। এইচএসসি এবং সমমানের ফলাফল প্রকাশিত হবে  শিক্ষামন্ত্রী ড. দীপু মনি আজ আনুষ্ঠানিকভাবে এ তারিখ ঘোষণা করেন।


তিনি বলেন, বৃহস্পতিবার সকালে ফলাফল ঘোষণা করা হবে। পরীক্ষার্থী ও তাদের অভিভাবক কিছুক্ষণের মধ্যেই মোবাইল এসএমএসের মাধ্যমে এইচএসসির ফলাফল দেখতে পারবেন।  আপনি কি আপনার মোবাইল থেকে আপনার ফলাফল দেখতে চান? মোবাইল এসএমএস হল এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 এবং বাংলাদেশে অন্যান্য সকল পাবলিক পরীক্ষার ফলাফল চেক করার জন্য দ্বিতীয় আধুনিক ব্যবস্থা।


এইচএসসি ফলাফল 2022 13 ফেব্রুয়ারি 2022 এ প্রকাশিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নিশ্চিত করেছেন।  এইচএসসি ফলাফল 2022 শিক্ষামন্ত্রী ড. দীপু মনি 13 ফেব্রুয়ারি সকাল 10:00 টায় ঘোষণা করবেন।  বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুসারে, শিক্ষার্থীরা 2021 সালের HSC এবং সমমানের পরীক্ষা শেষ করার 30 দিনের মধ্যে তাদের ফলাফল পাবে। ফলাফল টেক্সট মেসেজের মাধ্যমে এবং www.educationboardresults.gov.bd-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।



এছাড়াও, প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী ফলাফল ঘোষণা অনুযায়ী আগামী শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। তবে, আপনি আপনার এইচএসসি ফলাফলের বিষয়ভিত্তিক মার্কশিট দেখে উত্তেজিত হতে পারেন।  আপনার বিষয় অনুসারে এইচএসসি ফলাফলের নম্বর আমার ওয়েবসাইটে প্রকাশ করা হবে।


কিন্তু, সরকার প্রতিটি ছাত্রকে মার্কশিট দেওয়ার সিদ্ধান্ত নেয়।  আদালতের আদেশ সম্পূর্ণ পূরণ করার জন্য, যথাযথ কর্তৃপক্ষ এইচএসসি পরীক্ষার ফলাফল বিষয় অনুসারে মার্ক শীট দেওয়ার সিদ্ধান্ত নেয়।



1. 'এইচএসসি/দাখিল' হিসাবে পরীক্ষার ক্ষেত্রটি পূরণ করুন

 2. আপনার পরীক্ষার বছর '2021' নির্বাচন করুন

 3. তারপর আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।

 4. আপনার SSC/দাখিল 'রোল নম্বর' ইনপুট করুন

 5. আপনার 'রেজিস্ট্রেশন নম্বর'ও ইনপুট করুন।

 6. সামান্য গণিত প্রশ্নের উত্তর যেমন 4+9=13।

 7. সমস্ত ক্ষেত্র সম্পূর্ণ করার পরে, 'জমা' বোতাম টিপুন।

 8. 'Submit' বাটনে ক্লিক করার পর আপনি আপনার ফলাফল দেখতে পারবেন।

 9. দ্রষ্টব্য: সমস্ত ক্ষেত্র সঠিকভাবে পূরণ করুন, অন্যথায় আপনি আপনার ফলাফল পেতে পারবেন না।


 10. সূত্র: bdjobs.com



বাংলাদেশে সম্প্রতি প্রকাশিত এইচএসসি ফলাফলের তারিখ 2022।  প্রথমত, বিভিন্ন মিডিয়া বলছে যে 13 ফেব্রুয়ারি 2022 থেকে যত তাড়াতাড়ি সম্ভব HSC 2022 এর ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি HSC এর ফলাফল 2022 13 ফেব্রুয়ারি 2022 প্রকাশিত ঘোষণা করেছেন। HSC রেজাল্ট 2022 পাওয়ার কয়েকটি উপায় রয়েছে।  শিক্ষার্থী পৃথক ফলাফল, এসএমএস-ভিত্তিক ফলাফল ওয়েব-ভিত্তিক ফলাফল, মার্কশিট সহ ফলাফল বা ইনস্টিটিউট ভিত্তিক ফলাফল দেখতে পারে।  এখানে আমরা এটি সব আলোচনা করতে পারেন.  নীচে আপনি বিভিন্ন উপায়ে আপনার ফলাফল দেখতে পারেন.




COVID-19 ভাইরাসের জন্য, এই বছরের এইচএসসি 2022 পরীক্ষা দেরিতে শুরু হয়েছে তাই শিক্ষামন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব HSC ফলাফল প্রকাশ করেছেন যাতে শিক্ষার্থীরা 2022 সালে ক্লাস শুরু করতে পারে। বাংলাদেশের নতুন নিয়ম অনুসারে, শিক্ষার্থীরা মার্কশিট সহ তাদের ফলাফল দেখাতে পারে  এবং গ্রেড।  ফলাফল প্রকাশের পর, প্রতিটি শিক্ষার্থী তাদের শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে তাদের ফলাফল পরীক্ষা করে।


এসএসসি পরীক্ষা শুরু হবে ১৩ ফেব্রুয়ারি ২০২২ থেকে।  তাই এইচএসসি পরীক্ষা শেষ হয়েছে প্রকাশিত শিক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করছে।  এখন আমাদের ওয়েবসাইট  মার্কশীট সহ ফলাফল প্রদান করে সব বোর্ডের শিক্ষার্থীরা তার পরীক্ষার ফলাফল ডাউনলোড করে।  বাংলাদেশ শিক্ষা বোর্ডের নিয়ম অনুযায়ী।



ওয়েবসাইট ছাড়াও একজন শিক্ষার্থী যেকোনো মোবাইল অপারেটর ব্যবহার করে একটি টেক্সট মেসেজ পাঠিয়েও তার ফলাফল পায়।  ফলাফল প্রকাশের পর একজন শিক্ষার্থীকে অবশ্যই এসএমএস পাঠাতে হবে।  HSC ফলাফল 2022 প্রকাশের পর শিক্ষার্থীরা SMS এর মাধ্যমে ফলাফল জানতে পারবে।  এসএমএস সিস্টেম ব্যবহার করে একজন শিক্ষার্থী যেকোনো বোর্ডিং শিক্ষার্থীর ফলাফল দেখতে পারবে।  মোবাইল এসএমএসের মাধ্যমে কিভাবে hSC ফলাফল 2022 পেতে হয় তা নিচে দেওয়া হল:


এসএসসি বোর্ডের এইচএসসি রোল পাসিং ইয়ার লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে।

 দ্রষ্টব্য: শিক্ষা বোর্ডকে প্রথম তিন-অক্ষর লিখতে হবে।  যেমন, ঢাকা-ডিএইচএ, রাজশাহী-রাজ।

 এসএমএসের মাধ্যমে ফলাফল পাওয়ার উদাহরণ:

 এসএসসি ডিএজে 107153 2021


তবে যাদের হাতে ইন্টারনেট কানেকশন নেই তারা অলস বসে না থেকে নির্ধারিত পরিমান চার্জ খরচ করে এই ফলাফল দেখতে পারেন .যে কোন শিক্ষার্থী রেজাল্ট প্রকাশের সাথে সাথে ফলাফল দেখতে পাচ্ছেন না, অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইটে কমেন্ট করে আমাদের জানান।  রেজিস্ট্রেশন নম্বর, আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পাব এবং আপনাকে জানাব। HSC ফলাফল 2022 পাওয়ার কয়েকটি উপায় রয়েছে।


একজন শিক্ষার্থী পৃথক ফলাফল, এসএমএস-ভিত্তিক ফলাফল ওয়েব-ভিত্তিক ফলাফল, মার্কশিট সহ ফলাফল বা ইনস্টিটিউট ভিত্তিক ফলাফল দেখতে পারে।  এখানে আমরা এটি সব আলোচনা করতে পারেন.  নীচে আপনি বিভিন্ন উপায়ে আপনার ফলাফল দেখতে পারেন.

রেজাল্ট জানতে এখানে দেখুন

www.educationboardresults.gov.bd




No comments

Powered by Blogger.