Header Ads

ডিগ্রি 3য় বর্ষের ফলাফল 2023

 ডিগ্রি 3য় বর্ষের ফলাফল 2023 সেশন 2017-18 সম্পূর্ণ মার্কশিট


ডিগ্রী 3য় বর্ষের ফলাফল 2023 আজ প্রকাশিত হতে চলেছে।  বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী চূড়ান্ত বর্ষের ফলাফল প্রকাশ করেছে 2017-18 সেশনের বছর 2020। ডিগ্রি পাস কোর্স 3য় বর্ষের ফলাফল 2023 ইন্টারনেটে উপলব্ধ।  কারণ NU তাদের অফিসিয়াল ফলাফল প্রকাশের ওয়েবসাইট nu ac bd/results-এ ডিগ্রি 3য় বর্ষের ফলাফল প্রকাশ করে।


 ডিগ্রী 2017-18 সেশনের বিপুল সংখ্যক শিক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে।  পরীক্ষা 29 অক্টোবর, 2022-এ শেষ হয়েছিল৷ তারপরে, ছাত্ররা ডিগ্রী 3য় বর্ষের ফলাফল 2023 পেতে অনেক মাস অপেক্ষা করেছে৷ অবশেষে, শিক্ষার্থীরা এখন তাদের ডিগ্রির চূড়ান্ত ফলাফল জানতে সক্ষম হয়েছে৷  শিক্ষার্থীরা অফিসিয়াল পোর্টাল থেকে তাদের ফলাফল পিডিএফ ডাউনলোড করতে পারে।  আপনি কিভাবে ফলাফল পরীক্ষা করতে জানতে চান তাহলে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।


Degree 3rd Year Result 2023 Session 2017-18 Full Marksheet




ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল


 চূড়ান্ত বর্ষের পরীক্ষায় নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নীত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।  আজ তাদের সবাই ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট জানতে যাচ্ছে।


 প্র. ডিগ্রি 3য় বর্ষের ফলাফল প্রকাশের তারিখ কী?


 উঃ।  খুব শিগগিরই রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে।


 বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় একটি ওয়েবসাইট পোর্টালের মাধ্যমে ডিগ্রি ফলাফল প্রদান করে।  NU-এর nu.ac.bd/results নামে একটি ফলাফল প্রকাশনা পোর্টাল রয়েছে।  এই পোর্টালে যেকোনো ধরনের NU ফলাফল পাওয়া যায়।  তাই যারা ডিগ্রী শেষ বর্ষের পরীক্ষা দিয়েছে তারা ফলাফল দেখতে এই ওয়েবসাইটে যাবে।  কিন্তু সৌভাগ্যবশত, শিক্ষার্থীরা এখান থেকে তাদের পাস কোর্সের শেষ বছরের ফলাফলের মার্কশিট ডাউনলোড করতে পারে।


 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল



আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন কিভাবে ডিগ্রী 3য় বর্ষের ফলাফল 2023 পেতে হয় তাহলে আমি বলব- ফলাফল চেক করার দুটি উপায় আছে।  প্রথমটি হল অনলাইন ভিত্তিক উপায়।  এটি ডিগ্রী চূড়ান্ত বছরের ফলাফল পরীক্ষা করার সবচেয়ে কার্যকর উপায়।  অফিসিয়াল ওয়েবসাইট পোর্টাল ফলাফল nu ac bd শিক্ষার্থীদের জন্য NU ফলাফল প্রদান করে।


 ডিগ্রী চূড়ান্ত পরীক্ষা 09 সেপ্টেম্বর শুরু হয়েছিল এবং এটি 29 অক্টোবর, 2022 পর্যন্ত অব্যাহত ছিল। তারপর ফলাফল আজ জানুয়ারির শেষ সপ্তাহে প্রকাশিত হয়।  নিয়মিত, অনিয়মিত এবং গ্রেড উন্নতি শিক্ষার্থীরা এখন আপনার ফলাফল পরীক্ষা করুন এবং ডিগ্রি 3য় বর্ষের ফলাফলের মার্কশীট সংগ্রহ করুন।


 এ বছর মোট ২ লাখ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।  701টি পরীক্ষা কেন্দ্রে 1859টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে।  যাইহোক, তারা সবাই এখন তাদের ডিগ্রি পাস কোর্সের শেষ বছরের ফলাফল পেতে সক্ষম।


 


প্রায় 2 লাখ শিক্ষার্থী কয়েক মাস আগে ডিগ্রি ফাইনাল পরীক্ষা শেষ করেছে।  এখন তারা সবাই ডিগ্রী 3য় বর্ষের ফলাফল 2023 খুঁজছে। ডিগ্রী চূড়ান্ত ফলাফল পাসের হার ভাল এবং ছাত্ররা অনলাইন থেকে মার্কশীট ডাউনলোড করতে পারে।


 আপনার মার্কশিট ডাউনলোড করতে:


 আপনাকে nu.ac.bd/results-এ যেতে হবে


 সেখানে আপনি ‘Exam Name’ অপশন দেখতে পাবেন


 আপনার পরীক্ষার নাম হিসাবে 'ডিগ্রী' নির্বাচন করুন


 তারপর পরীক্ষার বছর নির্বাচন করুন


 তারপরে, আপনি খালি বাক্স দেখতে পাবেন


 সেখানে আপনার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন


 তারপর জমা দিন এবং ফলাফল দেখুন


 এই পদ্ধতি অনুসরণ করে, শিক্ষার্থীরা ফলাফলের মার্কশীট ডাউনলোড করতে সক্ষম হয়।  ডিগ্রী 3য় বর্ষের ফলাফল 2023-এর জন্য ছাত্রদের বক্সে একটি সাধারণ ক্যাচা লিখতে হবে। আপনি জমা দেওয়ার আগে রোল এবং রেজিস্ট্রেশন নম্বরটি পুনরায় পরীক্ষা করা ভাল।


 ডিগ্রি চূড়ান্ত ফলাফল 2023 পিডিএফ ডাউনলোড



প্রার্থীদের জন্য ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফলের লিঙ্ক এখানে দেওয়া হল।  শিক্ষার্থীরা nu.ac.bd এবং nu ফলাফল ac bd ওয়েবসাইট থেকে ফলাফলের মার্কশিট পাবে।  আপনি যদি ইতিমধ্যে ফলাফল পেয়ে থাকেন তবে ভাল।  আপনার প্রতিটি বিষয় অনুসারে ফলাফলের গ্রেড এবং মার্কশিটে দেখা হবে।


 জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মার্কশিট সহ ৩য় বর্ষের সিজিপিএ পায়।  গত বছর অনুষ্ঠিত হয় NU ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা।  এখন সকল শিক্ষার্থী পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে।


 শিক্ষার্থীরা ইন্টারনেট থেকে ডিগ্রি 3য় বর্ষের ফলাফলের মার্কশিট PDF ডাউনলোড করতে সক্ষম।  আপনি সেখান থেকে মার্কশিটের একটি প্রিন্টআউট কপি নিতে পারেন।  আপনি যদি অনলাইন থেকে ফলাফল পরীক্ষা করতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন তবে আপনার জন্য SMS এর পথ খোলা আছে।


 এসএমএসের মাধ্যমে ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল


 ডিগ্রি চূড়ান্ত ফলাফল 2023 ইতিমধ্যেই জানুয়ারির শেষ সপ্তাহে প্রকাশিত হয়েছে।  সুতরাং, নিয়মিত, অনিয়মিত এবং গ্রেড উন্নতি শিক্ষার্থীরা একই সময়ে ফলাফল পরীক্ষা করতে পারে।  শিক্ষার্থীরা ইতিমধ্যেই জানে যে এসএমএসের মাধ্যমে ফলাফল পরীক্ষা করা যাবে।  তাই তারা জানতে চায় কিভাবে এসএমএস পাঠানো যায়।



রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন


 এসএমএস ফরম্যাট দেখে নিন:


 NU <> DEG <> আপনার রোল


 উদাহরণ: NU DEG 852963 এবং এই SMS পাঠান 16222 নম্বরে


 এইভাবে আপনি কয়েক সেকেন্ডের মধ্যে এসএমএস পাঠাবেন এবং ফলাফল চেক করবেন।  এসএমএস পাঠানোর আগে আপনি আপনার সিমের ব্যালেন্স চেক করতে পারেন।  অপর্যাপ্ত ব্যালেন্সের কারণে বার্তাটি বিতরণ করা হবে না।


 ডিগ্রী ফাইনাল ইয়ারের পরীক্ষা, তাই আপনাকে অবশ্যই চেকের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফলের ওয়েবসাইট nu ac bd ফলাফল।  সমস্ত শিক্ষাবর্ষের ফলাফল এখান থেকে চেক করা যাবে।








No comments

Powered by Blogger.