Header Ads

গণযোগাযোগ অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি

 গণযোগাযোগ অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি



পদের নাম, শূন্য পদের সংখ্যা, গ্রেড ও বেতন স্কেল, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতার তথ্য নিচে বিস্তারিত দেয়া হলো: গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


গণযোগাযোগ অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি



সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর


শূন্য পদ: ০২


গ্রেড-১৩, বেতন স্কেল টা: ১১,০০০-২৬,৫৯০/-


(ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি; (খ) কম্পিউটার চালনায় দক্ষতা এবং (গ) বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ। বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ। 


উর্ধ্বতন কণ্ঠশিল্পী


শূন্য পদ: ০৭


গ্রেড-১৩, বেতনস্কেল টা: ১১,০০০-২৬,৫৯০/-


(ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংগীতে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনাে স্বীকৃত বাের্ড হতে সংগীতে ডিপ্লোমা; (খ) সুর সংযােজন ও কণ্ঠদানে পারদর্শিতা; (গ) সুললিত ও মিষ্টি কন্ঠের অধিকারী; (ঘ) গণজমায়েত অথবা কোনাে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনায় কণ্ঠদানে সক্ষম এবং (ঙ) গানের মাধ্যমে কর্মসূচি প্রচারের অভিজ্ঞতা। 


গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


সাঁট মুদ্রাক্ষরিক-কামকম্পিউটার অপারেটর


শূন্য পদ: ০৫


গ্রেড-১৪, বেতনস্কেল টা: ১০,২০০-২৪,৬৮০/-


(ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি; (খ) কম্পিউটার চালনায় দক্ষতা এবং (গ) বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ। বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ। 


সাউন্ড মেকানিক


শূন্য পদ: ০৫


গ্রেড-১৪, বেতনস্কেল টা: ১০,২০০-২৪,৬৮০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সাটিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল বিষয়ে ২ (দুই) বৎসর মেয়াদি ট্রেড কোর্সে উত্তীর্ণ এবং (খ) ইলেকট্রনিক্স ও পিএ যন্ত্রপাতি এবং সিনেমা যন্ত্রপাতি মেরামত বিষয়ে অন্যূন ২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। 


ড্রাইভার 


শূন্য পদ: ৩৫


গ্রেড-১৫, বেতনস্কেল টা: ৯,৭০০-২৩,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) ভারী মােটরগাড়ি চালনার লাইসেন্স; (গ) ড্রাইভিং এর ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ এবং (ঘ) গাড়ি চালনায় অন্যূন ২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।



গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২


এম, এল, সারেং 


শূন্য পদ: ০১


গ্রেড-১৫, বেতনস্কেল টা: ৯,৭০০-২৩,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে ইনল্যান্ড মেকানিক্যাল প্রপেল ভেসেলস সারেং হিসাবে যােগ্যতার সার্টিফিকেট এবং (গ) মােটর লঞ্চ চালনায় অন্যূন ৩ (তিন) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। 


এম, এল, ড্রাইভার


শূন্য পদ: ০১


গ্রেড-১৫, বেতনস্কেল টা: ৯,৭০০-২৩,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে মােটর লঞ্চ চালনায় দ্বিতীয় শ্রেণি বা সমমানের সার্টিফিকেট এবং (গ) মােটর লঞ্চ চালনায় অন্যূন ৩ (তিন) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। 


অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক 


শূন্য পদ: ৪১


গ্রেড-১৬, বেতনস্কেলঃ টা: ৯,৩০০-২২,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটার চালনায় দক্ষতা এবং . (গ) বাংলা ও ইংরেজি কম্পােজের গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২০ শব্দ। 


গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২


ঘােষক 


শূন্য পদ: ৪২


গ্রেড-১৬, বেতনস্কেল টা: ৯,৩০০-২২,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) স্পষ্ট ও সুমিষ্ট কণ্ঠস্বরসহ ঘােষণায় পারদর্শিতা; (গ) ঘােষণার বার্তা তৈরি করার দক্ষতা এবং (ঘ) কম্পিউটার চালনায় দক্ষতা। 


ডায়নামাে মেকানিক 


শূন্য পদ: ০১


গ্রেড-১৬, বেতনস্কেল টা: ৯,৩০০-২২,৪৯০/-


(ক), কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল | সাটিফিকেট (ভােকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ; অথবা কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে বৈদ্যুতিক বা মেকানিক এ ২ (দুই) বছরের ট্রেড কোর্সে উত্তীর্ণ এবং (খ) সকল প্রকার বৈদ্যুতিক যন্ত্রপাতি বিশেষ করে তৈল বা গ্যাসচালিত ইঞ্জিন, ডায়নামাে এবং জেনারেটর মেরামতের কাজে অন্যূন ২ (দুই) বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। 



ফুট প্লেয়ার 


শূন্য পদ: ০২


গ্রেড-১৬, বেতনস্কেলঃ টা: ৯,৩০০-২২,৪৯০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) গান বা সুরের তাল-লয় ও রাগ সম্পর্কে জ্ঞান এবং (গ) বংশীবাদক হিসেবে বাস্তব কর্ম অভিজ্ঞতা।


গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২


সহকারী সাইন অপারেটর 


শূন্য পদ: ০১


গ্রেড-১৮, বেতনস্কেল টা: ৮,৮০০-২১,৩১০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) বৈদ্যুতিক (এসি/ডিসি ২২০ ভােল্ট পর্যন্ত) কাজের অভিজ্ঞতা; (গ) টেস্ট ল্যাম্প ও হাইড্রোমিটার ব্যবহার সম্পর্কে অভিজ্ঞতা এবং (ঘ) জনসভায় ব্যবহৃত মাইকের যন্ত্রপাতি অপারেটিং ও মরামতের অভিজ্ঞতা। 


এ,পি,এ,ই অপারেটর


শূন্য পদ: ৯১ 


গ্রেড-১৮, বেতনস্কেল টা: ৮,৮০০-২১,৩১০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ভােকেশনাল) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) বৈদ্যুতিক (এসি/ডিসি ২২০ ভােল্ট পর্যন্ত) কাজের অভিজ্ঞতা; (গ) টেস্ট ল্যাম্প ও হাইড্রোমিটার ব্যবহার সম্পর্কে অভিজ্ঞতা এবং (ঘ) জনসভায় ব্যবহৃত মাইকের যন্ত্রপাতি অপারেটিং ও মেরামতের অভিজ্ঞতা। 


অফিস সহায়ক 


শূন্য পদ: ১১৩


গ্রেড-২০, বেতনস্কেল টা: ৮,২৫০-২০,০১০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং (খ) সুস্বাস্থ্যের অধিকারী।


গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২


নিরাপত্তা প্রহরী


শূন্য পদ: ৪৭


গ্রেড-২০, বেতনস্কেল টা: ৮,২৫০-২০,০১০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং (খ) সুস্বাস্থ্যের অধিকারী।


পরিচ্ছন্নতা কর্মী 


শূন্য পদ: ০৩


গ্রেড-২০, বেতনস্কেল টা: ৮,২৫০-২০,০১০/-


(ক) কোনাে স্বীকৃত বাের্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং (খ) সুঠাম দেহের অধিকারী।


আবেদনকারীদের জন্য প্রযােজ্য/অনুসরণীয় শর্তাবলী:গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ ২০২২


০১/০৭/২০২২ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা:


(ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ০১/০৭/২০২২ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। 


(খ) বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত। 


শুধু বাংলাদেশের স্থায়ী নাগরিকগণ আবেদন করতে পারবেন। 


কোনাে পদে সরাসরি নিয়ােগের জন্য কোনাে ব্যক্তি যােগ্য বলিয়া বিবেচিত হবেন না যদি তিনি 


(ক) বাংলাদেশের নাগরিক না হন অথবা বাংলাদেশের স্থায়ী বাসিন্দা না হন অথবা বাংলাদেশের ডমিসাইল না হন এবং


(খ) এমন কোনাে ব্যক্তিকে বিবাহ করেন অথবা বিবাহ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন, যিনি বাংলাদেশের নাগরিক নহেন। 


নিয়ােগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধিবিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিবিধানে কোনাে সংশােধন হলে তা অনুসরণ করা হবে। 






গণযোগাযোগ অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সংক্ষিপ্ত বিবরণ:


প্রতিষ্ঠানের নাম:গণযোগাযোগ অধিদপ্তরশূন্যপদের সংখ্যা:৩৯৭ টিআবেদনের শুরু তারিখ:০১-০৮-২০২২ খ্রি.আবেদনের শেষ তারিখ:২৫-০৮-২০২২ খ্রি.আবেদনের লিংক:http://mcd.teletalk.com.bd/সূত্র:সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট।ওয়েবসাইট:http://www.masscommunication



নিয়োগ বিজ্ঞপ্তি 

 প্রতিষ্ঠানঃ গণযোগাযোগ অধিদপ্তর

 পদের নামঃ বিভিন্ন পদ

 পদ সংখ্যাঃ ৩৯৭টি

 আবেদন ফীঃ  ১১২/- ও ৫৬/- টাকা

 আবেদন শুরুঃ ১ আগস্ট ২০২২

গণযোগাযোগ অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি


 আবেদনের লিংকঃ http://mcd.teletalk.com.bd/

 আবেদনের শেষ তারিখঃ ২৫  আগস্ট ২০২২ 



গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রচলিত সরকারি বিধি মােতাবেক সকল ধরনের কোটা পদ্ধতি/নীতি অনুসরণ করা হবে। 


প্রার্থীদের বয়সের ক্ষেত্রে কোনাে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। অসম্পূর্ণ বা ক্রটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। 


সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে। 


মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং অনলাইনে পূরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। 


এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র কন্যার পুত্র-কন্যা, এতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী, আনসার ও ভিডিপি প্রার্থীদের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের মূল সার্টিফিকেট মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। 


কেউ প্রকৃত তথ্য ও যােগ্যতা গােপন করে অথবা ভুল/ মিথ্যা তথ্য দিয়ে নিয়ােগপ্রাপ্ত হলে নিয়ােগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


১১. প্রযােজ্য ক্ষেত্রে লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য যােগ্য বলে বিবেচিত হবেন।


ব্যবহারিক/বাছাই/লিখিত পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য কোনাে রকম ভ্রমণ ভাতা বা দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবে না।


গণযোগাযোগ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


নিয়ােগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা হবে। 


নিয়ােগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং পূর্ণাঙ্গ/আংশিক বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। 


গণযোগাযোগ অধিদপ্তর চাকরির আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলী :


পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইচ্ছুক প্রার্থীগণ http://mcd.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইনে আবেদনপত্র পূরণ করবেন। 


গণযোগাযোগ অধিদপ্তর চাকরির আবেদনের সময়সীমা নিম্নরূপ: 


(১) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০১ আগস্ট ২০২২ সকাল ১০.০০ টা হতে (২) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৫ আগস্ট ২০২২ বিকাল ৫.০০ টা পর্যন্ত। 


উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০*প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০*প্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বােচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে। 


Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। 


প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। 




No comments

Powered by Blogger.