Header Ads

লিংকডইনে চাকরি পাওয়ার ৯টি দুর্দান্ত উপায় !

 লিংকডইনে চাকরি পাওয়ার ৯টি দুর্দান্ত উপায় !


LinkedIn-এ একটি সহজে ব্যবহারযোগ্য চাকরি অনুসন্ধান টুলও রয়েছে।  একটি কাজ খোঁজার প্রক্রিয়া চালু   LinkedIn 


সহজ—এবং এটি আজকের অর্থনীতিতে কাজ খোঁজার অন্যতম জনপ্রিয় উপায়।


কাজগুলি লিঙ্ক ডইনের মত সহজে অ্যাক্সেসযোগ্য হলে এটি চমৎকার হবে।  সেখানেই গ্রাহক গবেষণা আসে।

How To Post Jobs In LinkedIn? Easy Complete Guide!


 আপনার টার্গেট শ্রোতাদের সাথে জড়িত থাকার মাধ্যমে এবং অংশগ্রহণের জন্য প্রণোদনা প্রদান করে, আপনি তাদের চাকরি খোঁজার প্রচেষ্টা বাড়াতে সাহায্য করতে পারেন।



LinkedIn এ কিভাবে চাকরি পোস্ট করবেন?


 Linkedin-এ চাকরি পোস্ট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:


 আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং "চাকরি" ট্যাব নির্বাচন করুন।


 "একটি চাকরি পোস্ট করুন" বিভাগে স্ক্রোল করুন এবং একটি কাজের শিরোনাম এবং বিবরণ লিখুন।


 "চাকরি যোগ করুন" বোতামে ক্লিক করুন।


 আপনার কোম্পানি বা ব্যক্তিগত চাকরির পোস্টিংয়ের জন্য একটি ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন।


 আপনার চাকরির পোস্টিং জমা দিতে "প্রকাশ করুন" বোতামে ক্লিক করুন



Linkedin-এ চাকরি পোস্ট করার জন্য টিপস।


 Linkedin-এ চাকরি পোস্ট করার সময়, আপনি যে ধরনের চাকরি পোস্ট করতে চান তার জন্য সঠিক ফরম্যাট ব্যবহার করুন।


 উদাহরণস্বরূপ, আপনি যদি একটি গ্রাহক পরিষেবা অবস্থান পোস্ট করেন, তাহলে "ক্লায়েন্ট" এর পরিবর্তে "গ্রাহক" শব্দটি ব্যবহার করুন।  উপরন্তু, একটি পরিষ্কার এবং সংক্ষিপ্ত বাক্যে লিখুন।



শক্তিশালী শব্দ এবং বাক্যাংশ ব্যবহার করুন যা আপনার সম্ভাব্য নিয়োগকর্তাদের দেখতে সাহায্য করবে যে আপনি একজন অভিজ্ঞ এবং যোগ্য ব্যক্তি।


 আপনার পোস্টিং জন্য সঠিক শব্দ ব্যবহার করুন


 আপনার চাকরির পোস্টে অন্তর্ভুক্ত করার জন্য কিছু ভাল শব্দ অন্তর্ভুক্ত হল গ্রাহক পরিষেবা, আশ্চর্যজনক, দুর্দান্ত, শীর্ষস্থানীয় এবং কল্পিত।


 আপনি আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা সম্পর্কে তথ্য প্রদান করতে ভুলবেন না যাতে সম্ভাব্য নিয়োগকর্তারা নির্ধারণ করতে পারেন যে আপনি তাদের অবস্থানের জন্য উপযুক্ত হবেন কিনা।




আপনার ছবি পোস্ট করার প্রস্তুতির সময় LinkedIn-এ কেমন দেখাবে তাও আপনার বিবেচনায় নেওয়া উচিত।  এমন ছবি আপলোড করার চেষ্টা করুন যা আপনার সেরা বৈশিষ্ট্যগুলি দেখায় (যেমন স্মাইলি), অথবা খুশি বা উত্তেজিত অভিব্যক্তি সহ ফটোগুলি (সেগুলি আপনার ব্যক্তিত্ব প্রদর্শন করে তা নিশ্চিত করতে)।  এছাড়াও আপনি ফটো আপলোড করার চেষ্টা করতে পারেন যা দেখায় যে আপনি প্রতিদিন কি করেন (যাতে নিয়োগকর্তারা দেখতে পারেন আপনি কতটা ব্যস্ত)।



আপনি কি আমাকে LinkedIn-এ চাকরি খুঁজতে সাহায্য করতে পারেন?


 হ্যাঁ, LinkedIn-এ কীভাবে চাকরি খোঁজা যায় সে সম্পর্কে আমরা টিপস শেয়ার করেছি।  LinkedIn চাকরি খোঁজার জন্য একটি দুর্দান্ত সাইট।  আপনি সাইটে আপনার জীবনবৃত্তান্ত, কভার লেটার এবং অন্যান্য উপকরণ পোস্ট করতে পারেন এবং আপনি কয়েক মিনিটের মধ্যে ফলাফল দেখতে পারেন।  LinkedIn-এ একটি সহজে ব্যবহারযোগ্য চাকরি অনুসন্ধান টুলও রয়েছে।  LinkedIn-এ চাকরি খোঁজার প্রক্রিয়া সহজ—এবং এটি আজকের অর্থনীতিতে কাজ খোঁজার সবচেয়ে জনপ্রিয় উপায়গুলির মধ্যে একটি।


 কাজগুলি লিঙ্কডইনের মতো সহজে অ্যাক্সেসযোগ্য হলে এটি চমৎকার হবে।  এখানেই গ্রাহক গবেষণা আসে। আপনার লক্ষ্য দর্শকদের সাথে জড়িত থাকার মাধ্যমে এবং অংশগ্রহণের জন্য প্রণোদনা প্রদান করে, আপনি তাদের চাকরি খোঁজার প্রচেষ্টা বাড়াতে সাহায্য করতে পারেন।  গ্রাহক গবেষণা যেকোনো ব্যবসার একটি অপরিহার্য অংশ




শুধুমাত্র গ্রাহকদের ডেটা ব্যবহার করে বোঝার জন্য যে তারা আপনার সাথে কাজ করতে চায়, আপনি শক্তিশালী বিপণন প্রচারাভিযান তৈরি করতে পারেন যা আপনার বাজারের অংশীদারিত্ব বাড়াবে।  চাকুরী প্রার্থীদের ক্ষেত্রে গ্রাহক গবেষণা অপরিহার্য কারণ এটি আপনাকে বুঝতে সাহায্য করে যে কী কারণে লোকেরা আপনার সাথে কাজ করতে আগ্রহী করে এবং এমন সম্পর্ক গড়ে তুলতে যা আপনাকে আপনার পণ্য বা পরিষেবা বিক্রি করতে সাহায্য করবে।


 কিভাবে Linkedin থেকে সর্বাধিক লাভ করবেন।


 Linkedin হল একটি সামাজিক নেটওয়ার্কিং সাইট যা আপনাকে আপনার ধারনা, দক্ষতা এবং আগ্রহ অন্যদের সাথে শেয়ার করতে দেয়।  Linkedin-এর ব্যবহার সর্বাধিক করতে, আপনার দক্ষতা এবং অভিজ্ঞতার সাথে প্রাসঙ্গিক চাকরির সুযোগগুলি পোস্ট করতে ভুলবেন না।


 আপনি আপনার কোম্পানিতে কাজ করতে আগ্রহী এমন অন্যান্য লোকেদের সাথে নেটওয়ার্কে Linkedin ব্যবহার করতে পারেন।





নতুন লোকেদের সাথে দেখা করতে নেটওয়ার্ক ব্যবহার করুন


 Linkedin-এ নতুন লোকের সাথে দেখা করার সময়, তাদের এবং তাদের আগ্রহগুলি সম্পর্কে জানতে সময় নিতে ভুলবেন না।  প্রশ্ন জিজ্ঞাসা করুন, মনোযোগ সহকারে শুনুন এবং খুব বেশি চেষ্টা করবেন না – যাদের সাথে সংযোগ স্থাপন করা সহজ তাদের বেল্টের নিচে প্রায়শই সফল ক্যারিয়ার থাকে।  এটি নেটওয়ার্কিং আসে, মনে রাখবেন: বিষয়বস্তু রাজা!


 লিঙ্কডইন পোস্টিং কাজের বিষয়ে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী


 প্র: লিঙ্কডইন-এ আমি কীভাবে চাকরির পোস্টিং করব?


 উত্তর: LinkedIn-এ চাকরির পোস্টিং করতে, আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং "LinkedIn Job Posting" ট্যাবটি নির্বাচন করতে হবে।  তারপরে, আপনি যে ধরনের পোস্ট করতে চান তা বেছে নিতে পারেন: একটি কভার লেটার, জীবনবৃত্তান্ত বা ইন্টারভিউয়ের প্রোফাইল।  আপনি চাইলে আপনার যোগাযোগের তথ্য এবং ছবি যোগ করতে পারেন।  একবার আপনি আপনার পোস্ট তৈরি করলে, এটি তৈরি করা শুরু করতে "আপলোড" বোতামে ক্লিক করুন।


 প্র: আমি কি বিনামূল্যে LinkedIn-এ একটি চাকরি পোস্ট করতে পারি?


 উত্তর: হ্যাঁ, আপনি LinkedIn-এ বিনামূল্যে একটি চাকরি পোস্ট করতে পারেন।  যাইহোক, আপনাকে অবশ্যই একজন প্রমাণীকৃত ব্যবহারকারী হতে হবে এবং চাকরি পোস্ট করার জন্য একটি প্রোফাইল ছবি থাকতে হবে।  LinkedIn-এ চাকরি পোস্ট করতে, নীচের টেক্সট বক্সে নিম্নলিখিতটি টাইপ করুন: চাকরির শিরোনাম চাকরির বিবরণ কীভাবে আবেদন করবেন দয়া করে আপনার পুরো নাম এবং কোম্পানির তথ্য দিন যাতে আমরা সুযোগ সম্পর্কে আপনার সাথে যোগাযোগ করতে পারি।


প্র: LinkedIn-এ চাকরি পোস্ট করা কীভাবে কাজ করে?


 উত্তর: LinkedIn একটি সামাজিক নেটওয়ার্কিং সাইট যেখানে চাকরি প্রার্থীরা তাদের জীবনবৃত্তান্ত এবং কভার লেটার পোস্ট করতে পারেন।  সাইটটি তারপরে চাকরি-প্রার্থীদেরকে অন্য চাকরি-প্রার্থীদের অনুসরণ করার অনুমতি দেয় যাদের একই ধরনের যোগ্যতা, আগ্রহ এবং তারা আগ্রহী কোম্পানি রয়েছে। কিছুক্ষণ অন্যদের অনুসরণ করার পরে, চাকরিপ্রার্থী লিঙ্কডইন-এ অনুসন্ধান বারের মাধ্যমে একটি সম্ভাব্য মিল খুঁজে পেতে পারেন।


 উপসংহার


 Linkedin-এ একটি চাকরি পোস্ট করা একটি নতুন ক্যারিয়ার খোঁজার বা আপনার নিজের ব্যবসা শুরু করার একটি চমৎকার উপায় হতে পারে।  যাইহোক, আপনার পোস্টিং কার্যকরী এবং আকর্ষণীয় তা নিশ্চিত করতে আপনার চাকরির পোস্টিংয়ের জন্য সঠিক বিন্যাস এবং শব্দগুলি ব্যবহার করা গুরুত্বপূর্ণ।


 উপরন্তু, আপনি বিবেচনা করা উচিত সাফল্যের জন্য সবচেয়ে সম্ভাবনা সঙ্গে আপনার কাজ পোস্ট কিভাবে.  সঠিক শব্দ এবং বাক্যাংশ ব্যবহার করে, আপনি সম্ভাব্য নিয়োগকর্তাদের উপর একটি ইতিবাচক ধারণা তৈরি করতে পারেন এবং আপনি যে কাজটি চান তা পেতে পারেন।


No comments

Powered by Blogger.