Header Ads

ফেসবুকে চুমুর ছবি ভাইরাল, স্কুল ছাত্র-ছাত্রী বহিষ্কার

 ফেসবুকে চুমুর ছবি ভাইরাল, স্কুল ছাত্র-ছাত্রী বহিষ্কার



গোপালগঞ্জের কোটালীপাড়ায় দুই স্কুল শিক্ষার্থীর চুমুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম   ও ফেসবুকে ভাইরাল হওয়ায় বিদ্যালয় থেকে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 বুধবার (২৪ আগস্ট) রাতে হিরণ পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের একটি ফেসবুক আইডি থেকে একটি বহিষ্কারাদেশ নোটিশ প্রকাশ করা হয়। এতে প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডলের স্বাক্ষর রয়েছে।

ফেসবুকে চুমুর ছবি ভাইরাল, স্কুল ছাত্র-ছাত্রী



ওই নোটিশে উল্লেখ করা হয়, ওই দুই শিক্ষার্থীর অনৈতিক কার্যকলাপের জড়িত হওয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে পড়ায় বিদ্যালয়ের পরিবেশের ভাবমুর্তি নষ্ট  হয়েছে।


 এই অপরাধের জন্য  বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক তাদের বিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হয়েছে । একই সঙ্গে বিদ্যালয়ে অধ্যয়নরত অন্য সকল শিক্ষার্থীকে কঠোর ভাবে  সতর্ক করা হয়েছে ৷




ওই স্কুলের প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ওই দুই শিক্ষার্থীর চুমুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক ভাবে তোলপাড় সৃষ্টি হয়। একপর্যায়ে আমাদের কাছে ছবিটি  আসে।  স্কুলের শিক্ষার্থীদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয় তার পর হতে । 

ওই দুই শিক্ষার্থীদের  ক্লাসে রেখে একই সাথে ক্লাস করতে আপত্তি করেন স্কুলের শিক্ষক মন্ডলী। এ নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির জরুরি  সভা ডাকা হয়। সভায় ছাত্রী এটি তার ছবি বলে আমাদের কাছে বলেন । 

ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক রেজুলেশন করে ওই শিক্ষার্থীকে ২২ আগস্ট (সোমবার) সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদেরকে টিসি দেওয়া হয়নি। দুই শিক্ষার্থীর অভিভাবকদের সাথে ম্যানেজিং কমিটির সদস্যরা আলাপ আলোচনা করছেন। তারা সম্মত হয়ে কোনো কিছু জানালে ম্যানেজিং কমিটি বসে তাদের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করবে।’



No comments

Powered by Blogger.