Header Ads

18সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বিতীয় মেধা তালীকা প্রকাশ

 2020 -21 শিক্ষাবর্ষের জাতীয়    বিদ্যালয়ের ভর্তী  কার্যক্রমের দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে আগামী 18 বা 19 সেপ্টেম্বর৷

 অনেক শিক্ষার্থী ভালো রেজাল্ট করার পরেও অনার্সে চান্স পায়নি  এর প্রধান কারণ সবাই কমবেশি   সরকারি কলেজে পছন্দ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ওই সকল সরকারি কলেজে চান্স হয়নি ভাল রেজাল্ট করার পর ও৷


দ্বিতীয় মেধা তালিকা যখন প্রকাশ করা হবে তখন আপনারা সরকারি কলেজ বাদ দিয়ে বেসরকারি কলেজের দিকে  নজর দেন তাহলে আপনাদের ভাল সাবজেক্ট চান্স হবে।  সরকারি কলেজে খরচ বেশি হয় কিন্তু আপনি যদি একটি ভাল সাবজেক্টে চান্স পান তাহলে আপনার জন্য ভবিষ্যৎ উজ্জ্বল হবে ।


 ভাল কলেজ পছন্দ না করে ভালো সাবজেক্ট এর দিকে পছন্দ করুন । ভাল কলেজে চান্স পান তাহলে চারটি বছর আপনার ভালো থাকবে৷ কিন্তু আপনি যদি একটি ভাল সাবজেক্টে চান্স পান তাহলে সেটা আপনার জন্য উজ্জ্বল ভবিষ্যৎ হবে। 


অনেক স্টুডেন্ট ভালো রেজাল্ট করার পরেও কলেজে চান্স পান নি তারা বেসরকারি কলেজ ও গ্রামের দিকে এমন কিছু কলেজে ভালো ভালো সাবজেক্ট আছে আপনার ওই সাবজেক্ট গুলোর দিকে নজর দেন তাহলে দেখবেন ভালো একটা সাবজেক্টে চান্স। 


যদি চান্স না হয় তাহলে আপনার জন্য অপেক্ষা। আপনি পাঁচটা কলেজ চয়েস দিতে পারবেন আশা করা যায় যাদের দ্বিতীয় মেধাতালিকায় চান্স হবে না তারা রিলিজ স্লিপে চান্স পাবেন।



No comments

Powered by Blogger.