Header Ads

৯৬,৭৩৬ টি শূন্য পদের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ntrca) এর ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ

 ৯৬,৭৩৬ টি শূন্য পদের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ntrca) এর ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ




বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-NTRCA Job Circular 2024



NTRCA Job Circular 2024


দেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৯৬,৭৩৬ টি শূন্যপদে শিক্ষক নিয়োগ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ০১ জানুয়ারি ২০২৪ তারিখে যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন।


আবেদন পদ্ধতি:

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ১৭ এপ্রিল ২০২৪ তারিখ থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ০৯ মে ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। ই-আবেদন ফরম পূরণের সময় নামের বানানসহ অন্যান্য তথ্যাদি নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে।  অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমাদানসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশে স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৯৬ হাজার ৭৩৬ জন শূন্য পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। প্রাপ্ত সব আবেদন জাতীয় মেধার ভিত্তিতে বাছাইপূর্বক বিধি মোতাবেক প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠাবে এনটিআরসিএ। এরপর নির্বাচিতদের মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেয়া হবে। 





এক নজরে এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪


প্রতিষ্ঠানের নাম:বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) 

নিয়োগ প্রকাশের তারিখ:৩১ মার্চ ২০২৪

পদের সংখ্যা:৯৬,৭৩৬ জন 

বয়সসীমা:১৮-৩০ বছর 

শিক্ষাগত যোগ্যতা:৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ 

চাকরির ধরন:সরকারি  



অফিসিয়ালওয়েবসাইট:www.ntrca.gov.bd 

আবেদনের শুরু তারিখ:১৭ এপ্রিল ২০২৪

আবেদনের শেষ তারিখ:০৯ মে ২০২৪ 

আবেদনের মাধ্যম:অনলাইনে 


NTRCA Job Circular 2024


NTRCA Job Circular 2024


NTRCA Job Circular 2024


NTRCA Job Circular 2024


নিয়োগ প্রকাশের সূত্র:অফিসিয়াল ওয়েবসাইটআবেদনের ঠিকানা:http://ngi.teletalk.com.bd

শিক্ষা প্রতিষ্ঠানের ধরনঃ স্কুল ও কলেজ


পদের ধরনঃ এমপিও


৪৩, ২৮৬ জন।


যোগ্যতা ও বেতন জানতে নিচে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।


শিক্ষা প্রতিষ্ঠানের ধরনঃ মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরী প্রতিষ্ঠান


পদের ধরণঃ এমপিও


পদের সংখ্যাঃ ৫৩, ৪৫০ জন


যোগ্যতা ও বেতন জানতে নিচে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।


৯৬, ৭৩৬টি শূন্য পদের পদ ভিত্তিক তালিকা এনটআরসিএ এর ওয়েবসাইট www.ntrca.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট httpp://ngi.teletalk.com.bd এ ১৭/ 04/ 2024 খ্রি. তারিখে বেলা ১২ টায় প্রকাশ করা হবে এবং একই তারিখ ও সময়ের পর থেকে আবেদন করা যাবে।


সংশ্লিষ্ট বিষয় পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধন ধারী হতে হবে।


এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকায় অন্তর্ভুক্ত এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা 2000 ছয় সংশোধিত 2015 এর বিধি 10 এক মোতাবেক বৈধ সনদধারী হতে হবে।


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে। যোগ্যতার বিবরণ দেখার জন্য এনটিআর সিএএ এর ওয়েবসাইটের পঞ্চম নিয়োগ বিজ্ঞপ্তি নামক সেবা বক্সে ক্লিক করতে হবে।


শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লেখিত বিষয় সংশ্লিষ্ট পদ ও শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে আবেদন করলে এবং তদনুযায়ী নিয়োগ সুপারিশপ্রাপ্ত হলে উক্ত সুপারিশ বাতিল সহ তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রদানকারীর বয়স প্রার্থীর বয়স 1 জানুয়ারি 2024 খ্রিস্টাব্দ তারিখে সর্বোচ্চ 35 বছর বা তার কম হতে হবে।


প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে স্কুল অথবা কলেজ একটি মাত্র আবেদন করতে পারবে। একজন প্রার্থী শূন্য পদের তালিকা থেকে তাঁর আবেদনে সর্বোচ্চ 40 টি শিক্ষা প্রতিষ্ঠানের। 34। দিতে পারবে উক্ত চয়েস প্রদানের পর কোনও প্রার্থী যদি তাঁর চয়েস বহির্ভূত দেশের যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানের চাকরি করতে ইচ্ছুক হন তবে তাকে কি অ্যাপ্লিকেশন ফর্মে প্রদর্শিত আদার্স অপশন নামক বক্সে ইয়াস কি করে রাখতে হবে। যদি না হন তবে না ক্লিক করতে হবে।


আবেদনে বর্ণিত 34 এর প্রেক্ষিতে প্রার্থীর পদভিত্তিক মেধাক্রম ও পছন্দক্রম অনুসারে ফলাফল প্রসেস করা হবে। যদি কোনও প্রার্থী তাঁর চয়েস অনুযায়ী কোনও শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত না হন এবং তিনি যদি আধার অপশনে গিয়ে ক্লিক করেন তবে সেক্ষেত্রে শূন্যপদ থাকা সাপেক্ষে প্রার্থীর মেধাক্রম বিবেচনা করে দেশের যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনে নিমিত্ত ফলাফল প্রসেস করা হবে।








No comments

Powered by Blogger.