Header Ads

১২ জুন থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু

 

১২ জুন থেকে দেশের সকল  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম পর্বের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা  শুরু হবে।গতকাল ৭ জুন ২০২২ইং রোজ  মঙ্গলবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

primary teacher Recruitment test examation


১ম দফায় ৪০,৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে।এর আগে, গত ১২ মে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লক্ষ্যে ১ম ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

ফলাফলের নির্দেশনায় বলা হয়- এই ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এ ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ এর কোনো শূন্য পদে নিয়োগের নিশ্চয়তা দেয় না।

প্রকাশিত ফলের যে কোনো পর্যায়ে কোনো প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

গত ২২ এপ্রিল প্রথম ধাপে ঢাকাসহ ২২ জেলার বিভিন্ন উপজেলায় পরীক্ষা হয়।এর মধ্যে ১৪ জেলার সব উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়।এসব জেলার মধ্যে ছিল- চাঁপাইনবাবগঞ্জ,মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও লালমনিরহাট। বাকি আট জেলার কিছু উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। এসব জেলা হলো- সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

No comments

Powered by Blogger.