Header Ads

বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 BEES NGO bangladesh job Circular 2022

বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


বিজ এনজিও ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে দেশের পিছিয়ে পড়া জনগনের উন্নয়নে, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে ভূমিকা রাখতে হলে বিজ টিম এ যোগদান করুন। বিজ ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত জাতীয় পর্যায়ের একটি বেসরকারি, অরাজনৈতিক ও অলাভজনক সংস্থা। 

BEES NGO bangladesh job Circular 2022





বিজ এনজিও সংস্থাটি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আওতাধীন . দেশের উন্নয়নে অবদান রাখতে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন দাতা সংস্থার আর্থিক সহযোগিতায় ক্ষুদ্রঅর্থায়ন, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড সফলতার সঙ্গে বাস্তবায়ন করে আসছে। সংস্থা দেশের সকল বিভাগে যেমন: ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল সিলেট, রংপুর, ও ময়মনসিংহ বিভাগ সমূহে | সফলতার সঙ্গে কার্যক্রম পরিচালনা করে চলছে। বিজ-এর ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রমে নিম্নোক্ত পদ সমূহে জরুরীভাবে জনবল নিয়োগ করা হবে।


বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী পদের নাম ও আবেদনের নিয়মঃ


পদের নামঃ


মাঠ কর্মকর্তা গ্রেড-১ (৪০০ জন)



শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: ন্যূনতম স্নাতক পাশ। ক্ষুদ্র অর্থায়নে অভিজ্ঞতা থাকা ভালো। ৩০-০৬-২০২২ তারিখে বয়স ২২ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বেতন ভাতা ও প্রারম্ভিক সুবিধা সমূহ: বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা এবং অন্যান্য ভাতাসহ এ পদের জন্য মাসিক বেতন ভাতা স্থায়ী করনের পর স্থান ভেদে প্রায়



২০,০০০/- টাকা হতে ২৪,০০০/- টাকা।।


পদের নামঃ


মাঠ কর্মকর্তা গ্রেড-২ (৩০০ জন)



শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: ন্যূনতম এইচএসসি পাশ। ক্ষুদ্র অর্থায়নে অভিজ্ঞতা থাকা ভালো। ৩০-০৬-২০২২ তারিখে বয়স ২২ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বেতন ভাতা ও প্রারম্ভিক সুবিধা সমূহ: বাড়ি-ভাড়া, চিকিৎসা ভাতা এবং অন্যান্য ভাতাসহ এ পদের জন্য মাসিক বেতন স্থায়ী করনের পর স্থান ভেদে প্রায় ১৯,০০০/ টাকা হতে ২৩,০০০ টাকা। 


বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তিতে উভয় পদে সংক্ষিপ্ত দায়িত্বাবলি, বিজ এনজিও এর শহর ও গ্রাম কর্মএলাকায় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে সমিতি অফিস গঠন, সমিতি অফিস পরিচালনা, সঞ্চয় সংগ্রহ ঋণ লেনদেন সহ, সমিতির | সদস্যদের উন্নয়নমূলক কার্যক্রম যেমন কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা কার্যক্রম পরিচালনায় আগ্রহী হতে হবে।



জামানত হিসাবে:



মাঠ কর্মকর্তা গ্রেড-১ যোগদানের সময় জামানত হিসাবে ১৯,৫০০ টাকা জমা দিতে হবে।



মাঠ কর্মকর্তা গ্রেড-২ যোগদানের সময় জামানত হিসাবে ১৮,০০০ টাকা জমা দিতে হবে।



চাকুরীতে যোগদানের ছয় মাসপর চাকুরী হতে অব্যহতি নিলে জামানতের জমাকৃত অর্থ বিনা লাভে চাকুরী শেষে ফেরৎযোগ্য।



সুবিধা সমূহ :


বিজ এনজিও নিয়োগ 


উভয় পদে যোগদানের পর প্রথম ১ মাস প্রাক নিয়োগ দক্ষতা যাচাই/প্রশিক্ষনে অংশগ্রহন করতে হবে। এ সময়ে ৫০০০ (পাঁচ হাজার) টাকা সম্মানী ভাতা প্রদান করা হবে। ১ মাস পর সন্তোষ জনক মূল্যায়নের ভিত্তিতে শিক্ষানবিশ কর্মকর্তা হিসাবে নিয়োগ প্রদান করা হবে। শিক্ষানবিশ কাল ৩ মাস এ সময়ে সর্বসাকুল্যে শিক্ষানবিশ ভাতা মাঠ কর্মকর্তা-১ পদে মাসিক ১৬,০০০ টাকা ও মাঠ কর্মকর্তা গ্রেড-২ পদে ১৫,১০০ টাকা প্রদান করা হবে। সফলভাবে ৩ মাস শিক্ষানবিশকাল সম্পন্ন হলে বিজ-এ স্থায়ী করা হবে এবং স্থান ভেদে উল্লেখ্য বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। সংস্থার চাকুরী নীতিমালা অনুযায়ী নিয়োগপ্রাপ্ত স্টাফ বেতন এর অতিরিক্ত দুইটি উৎসব বোনাস,(প্রতিটি মূল বেতন এর সমান), কন্ট্রিবিউটরী প্রভিডেন্ট ফান্ড (১০%নিজ এবং ১০% সংস্থার অর্থাৎ প্রতি কর্মকর্তাকে মোট মূল বেতনের ২০%), দুইটি গ্রাচ্যুরিটি (প্রতি বছর মূল বেতনের দ্বিগুন), পারফরমেন্স ইনসেনটিভ, দূরত্ব ভাতা, মটর সাইকেল ভাতা, বার্ষিক বেতন বৃদ্ধি, মোবাইল ফোন ভাতা, PRL সুবিধা (২৫/৩০ বছর চাকুরী পূর্ন হলে যথা ক্রমে ১০/১২ মাসের পূর্ন বেতন ভাতা), বিএসএসপি (বিজ স্টাফ সুরক্ষা প্রোগ্রাম), বিএলএফ (বিজ গোন ফান্ড), স্টাফ বলানে ভাতা,গ্রুপ বীমার সুবিধা পাবেন। এ ছাড়াও বিনা খরচে একক আবাসনের ব্যবস্থাসহ সকাল বেলার নাস্তা প্রদান করা হবে।



আবেদন প্রক্রিয়া:


বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী 

BEES NGO bangladesh job Circular 2022



আগ্রহী প্রার্থীদের উল্লেখিত পদে নিয়োগের জন্য স্বহস্তে লিখিত আবেদন পত্র আহবান করা যাচ্ছে। আবেদন করতে হবে বরাবর পরিচালক (প্রশিক্ষণ ও মানবসম্পদ), বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ), প্রধান কার্যালয়,বাড়ী নং-৮/বি,রোড নং-২৯, গুলশান-১, ঢাকা-১২১২



আবেদনে: নিজ নাম, পিতা/স্বামীর নাম, স্থায়ী ও পত্র যোগাযোগের ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা এনআইডি/স্মাট কার্ড/জন্ম নিবন্ধন নং রক্তের গ্রুপ ইত্যাদি উল্লেখ করতে হবে। আবেদনে সংযুক্ত করতে হবে। আবেদনকারীর রঙ্গিন ছবি শিক্ষাগত যোগ্যতার সনদ এর ফটোকপি, প্রশিক্ষণ থাকলে তার সনদ, এনআইডি/স্মাট কার্ড/জন্ম নিবন্ধন সনদ, অভিজ্ঞতা সনদ প্রথম শ্রেণীর সরকারি গেজেটেড কর্মকর্তা দিয়ে সত্যায়িত করতে হবে। আবেদন খামের উপর আবেদনকৃত পদের নাম এবং যে বিভাগে নিয়োজিত হতে চান তা উল্লেখ করতে হবে। আবেদন জমা দানের শেষ তারিখ ১৮-০৬-২০২২।


বাংলায় রিজাইন লেটার লেখার নিয়ম


পরীক্ষার স্থান ও পরীক্ষার ফি :


বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী 


নির্বাচনী পরীক্ষা বিভাগীয় পর্যায়ে বিজ এর অফিসে অনুষ্ঠিত হবে। পরীক্ষার স্থান, তারিখ,দিন ও সময় মোবাইলে জানানো হবে। পরীক্ষা কেন্দ্রে উপস্থিতির সময় পরীক্ষা ফি বাবদ ২০০/-টাকা জমা দিতে হবে।


বিজ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে 




সচেতন করনঃ


বিজ এনজিও এর সংশ্লিষ্ট অফিস ব্যতীত অন্য কোন ব্যক্তি, প্রতিষ্ঠানের সঙ্গে উল্লেখিত কাজের জন্য কোন প্রকার আর্থিক লেনদেন না করার জন্য সচেতন থাকতে পরামর্শ


দেয়া হলো।











No comments

Powered by Blogger.